Tuesday , 15 October 2019
Breaking News

আজ মুক্তি পাচ্ছে কলকাতার নতুন

পাসওয়ার্ড সিনেমার একটি দৃশ্য

ছবি: সংগৃহীত

আজকের ডিজিটাল দুনিয়াতে পাসওয়ার্ড খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু সত্যি কি পাসওয়ার্ড দিয়ে সমস্ত গুরুত্বপূর্ণ জিনিস বা বিষয় রক্ষা করা সম্ভব? উত্তর, না। যদি সম্ভব হতো তাহলে ‘সাইবার ক্রাইম’ শব্দটাই তৈরি হত না।

সারা পৃথিবী জুড়ে সাইবার ক্রাইম পুলিশ থেকে গোয়েন্দা দপ্তর থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সবার রাতের ঘুম কেড়ে নিয়েছে। এই বিষয় নিয়ে বিভিন্ন ভাষায় সিনেমা, ওয়েব সিরিজ হচ্ছে। এ নিয়ে সাকিব খান অভিনীত পাসওয়ার্ড বেশ কিছুদিন আগে মুক্তি পেয়েছে।

আজ বুধবার (২ অক্টোবর) দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চারস প্রাইভেট লিমিটেড প্রযোজিত ‘পাসওয়ার্ড’ মুক্তি পাচ্ছে । সিনেমাটির পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়।

এ নিয়ে ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান টাইমসের বাংলা সংস্করণ এই সময়ে দেব অভিনীত পাসওয়ার্ড নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

মহুয়া দত্তমিত্রের লেখা ওই প্রতিবেদনে তুলে ধরা হয়েছে সেই চলচ্চিত্রের পর্যালোচনায় বলা হয়, ‘পাসওয়ার্ড’ ছবিটি সাইবার ক্রাইম নিয়ে। ‘আজকের যুগে সাইবার ক্রাইম একটা বড় ইস্যু। বাংলায় এই বিষয় নিয়ে কাজ হয়নি। কমলেশ্বরদা যখন গল্পটা বলেন, তখন ঠিক করি এটা নিয়ে অবশ্যই ছবি হওয়া উচিত। আমি বরাবরই চেষ্টা করি নানা রকম বিষয় নিয়ে ছবি করার,’ বলছেন ছবির প্রযোজক তথা নায়ক দেব।

সিনেমার মুখ্য চরিত্রে অভিনয় করছেন দেব, পরমব্রত চট্টোপাধ্যায়, পাওলি দাম, রুক্মিনী মৈত্র, আদৃত রায়। ছবির ট্রেলারে পরমব্রতকে নানা লুকে দেখা যাচ্ছে।

দেব প্রযোজক হিসেবে যেমন দায়িত্ব নিয়েছেন অন্য রকম ছবি তৈরি করার, তেমনই অন্য রকম গল্প দর্শকদের কাছে পৌঁছোনোর দায়িত্ব চলচ্চিত্রটির পরিচালক কমলেশ্বর বলেছেন, ‘ইন্টারনেটের জন্য যে ধরনের ঘটনা আমাদের চারপাশে ঘটছে, এই ছবি দেখতে দেখতে দর্শক তা রিলেট করতে পারবেন’।

ছবিটি নিয়ে পরমব্রত চট্টোপাধ্যায় বলেছেন, ‘শুধু লুক নয়, আমার চরিত্রটা সাদা না কালো, তা বুঝতেও বেশ সময় লাগবে। চরিত্রটা খুবই ক্যারিশম্যাটিক।’

Share

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com