Wednesday , 16 October 2019
Breaking News

শিশু অধিকার প্রতিষ্ঠা না করলে এসডিজি অর্জন সম্ভব নয় -ডেপুটি স্পীকার


সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি ঃ
শিশু অধিকার প্রতিষ্ঠা না করলে এসডিজি অর্জন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন, জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাড. ফজলে রাব্বী মিয়া এম.পি। তিনি আরও বলেন, শিশুদের শিক্ষা ক্ষেত্রে মননশীল মনোভাব গড়ে তুলতে হবে শিক্ষক ও অভিভাবকদের।

কলেজ পড়–য়া ছাত্রছাত্রীদের ছাড়া শিশুদের হাতে মোবাইল ফোন না দেওয়ার জন্য অভিভাবকদের আহ্বান জানান তিনি। গাইবান্ধার সাঘাটা উপজেলার কচুয়াহাট উচ্চ বিদ্যালয় মাঠে গতকাল মঙ্গলবার শিশু অধিকার সপ্তাহ উদযাপন কমিটির আয়োজনে ও সাঘাটা উপজেলা পরিষদের সহযোগীতায় শিশু অধিকার সংরক্ষণে স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিবর্গের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানের সভাপতি সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির তার বক্তব্যে অত্র উপজেলার এলাকাবাসীর পক্ষে ৫টি ইউনিয়ন নিয়ে বোনারপাড়া কে একটি আলাদা উপজেলা গঠনের জন্য ডেপুটি স্পীকার এ্যাড. ফজলে রাব্বী মিয়া এম.পি’র নিকট জোর দাবি জানান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিউদ্দিন জাহাঙ্গীর, সহকারী কমিশনার (ভূমি) শাকিল আহম্মেদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাঘাটা থানা অফিসার ইনচার্জ বেলাল হোসেন, উপজেলা আ’লীগ ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা দুদু, উদয়ন সাবলম্বী সংস্থার নির্বাহী পরিচালক শাহাদৎ হোসেন মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম বিপ্লব, মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, উপজেলা কমিউনিষ্ট পার্টির সভাপতি জজ্ঞেশ^র বর্মণ, জাতীয় পার্টির নেতা মমিতুল হক নয়ন, আব্দুর রহমান দুলু, জাসদ নেতা ও ইউপি চেয়ারম্যান রোস্তম আলী প্রধান, হলদিয়া ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী, ঘুড়িদহ ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম, ছাত্রী মোছ্ঃা স্মৃতি মনি আক্তার প্রমুখ। অনুষ্ঠানটি স ালনা করেন, মেহেদী হাসান বিদ্যুৎ।

Share

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com